বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

ওয়াশিংটনে গান্ধীমূর্তিতে ‘হামলা’, ঢাকা হলো কাপড়ে

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ২৯৭ 🪪

খবরে বলা হয়েছে, একদল দুষ্কৃতিকারী মূর্তিতে কালি লেপে দিয়েছে। গ্রাফিতি করার স্প্রে দিয়ে রঙ দিয়ে তা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পরে স্থানীয় প্রশাসন কাপড় দিয়ে গান্ধীমূর্তি ঢেকে দিয়েছে। পুলিশের ধারণা, ২ ও ৩ জুন রাতে এ ঘটনা ঘটতে পারে। ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে স্থানীয় আইনশৃঙ্খলা-বাহিনীর কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ঘটনায় ভারতীয় দূতাবাসের কাছে দুঃখপ্রকাশ করেছে মার্কিন প্রশাসন। একই সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে, যত দ্রুত সম্ভব মূর্তিটি পরিষ্কার করার ব্যবস্থা করছেন তারা।

মেট্রোপলিটন পুলিশ, ডিপ্লোম্যাটিক সিকিউরিটি সার্ভিস এবং ন্যাশনাল পার্ক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত শুরু করেছে বলে জানিয়েছে মার্কিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

চলমান বিক্ষোভে ওয়াশিংটন ডিসিতে বিক্ষোভকারীরা একটি ঐতিহাসিক গির্জায় অগ্নিসংযোগ, কয়েকটি গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক স্থাপনায় ভাঙচুর চালিয়েছে। এগুলোর মধ্যে রয়েছে জাতীয় স্মৃতিস্তম্ভ ও লিংকন মেমোরিয়াল।

২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপলিসে হত্যার শিকার হন জর্জ ফ্লয়েড। একজন প্রত্যক্ষদর্শীর ধারণ করা ১০ মিনিটের ভিডিওতে দেখা গেছে, হাঁটু দিয়ে তার গলা চেপে ধরে তাকে শ্বাসরোধ করে হত্যা করে ডেরেক চাওভিন নামের ওই শ্বেতাঙ্গ পুলিশ সদস্য। নিহত ফ্লয়েড নিরস্ত্র ছিলেন। নিশ্বাস নিতে না পেরে তাকে কাতরাতে দেখা যায়। এই হত্যার ঘটনায় বিক্ষোভ চলছে দেশটিতে।

এ বিভাগের আরো সংবাদ
©2020 All rights reserved Daily Narayanganj
Design by: SHAMIR IT
themesba-lates1749691102