বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি চালু করতে ভারতীয় ব্যবসায়ীদের পত্র প্রদান

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ৪১৮ 🪪

স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিতের মাধ্যমে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দুদেশের মধ্যে পণ্য আমদানি রফতানি বাণিজ্য কার্যক্রম চালু করতে ভারতীয় ব্যবসায়ীদের পত্র দিয়েছে বাংলাদেশি ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (৪ জুন) দুপুর দেড়টায় হিলি সীমান্তের শূন্যরেখা দিয়ে বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন স্বাক্ষরিত একটি পত্র ভারতের হিলি এক্সপোটার্স এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট আ্যসোসিয়েশনকে দেওয়া হয়।

বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সচিব শাহিনুর ইসলাম বাংলা ট্রিবিউনকে জানান, করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা অনুযায়ী আমদানি পণ্য নিয়ে আসা ট্রাকের চালক ও সহকারীকে মাস্ক, হ্যান্ড গ্লাভস এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে যথাযথ প্রতিরক্ষামুলক ব্যবস্থা গ্রহণ ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করে আর্ন্তজাতিক বাণিজ্য চালু করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য পত্র দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ভারত ও বাংলাদেশে সাধারণ ছুটি ও লকডাউনের কারণে গত ২৬ মার্চ থেকে দুদেশের মধ্যে পণ্য আমদানি রফতানি বাণিজ্য কার্যক্রম বন্ধ রয়েছে।

এ বিভাগের আরো সংবাদ
©2020 All rights reserved Daily Narayanganj
Design by: SHAMIR IT
themesba-lates1749691102