রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
শিরোনাম :
নগরীতে নাসিম ওসমান ক্রীকেট টুনার্মেন্ট এর শুভ উদ্বোধন করেন – পারভীন ওসমান আমরা হয়তো চলে যাবো কিন্তু নবপ্রজন্ম কে সুযোগ দিতে হবে- এ্যাড,আবু হাসনাত বাদল রোটারী ক্লাব অব নারায়ণগঞ্জ সেন্ট্রাল’র উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা গোগনগরে ইজতেমায়ে জিকির নাতে রাসূল (সঃ) মাহফিল অনুষ্ঠিত ফতুল্লা ইউপি”র উপ নির্বাচনে অটোরিকশা প্রতিক পেয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী , -ফাইজুল ইসলাম পঞ্চায়েত প্রধান শহীদউল্লাহ্ ফকিরের মৃত্যুতে নুরুজ্জামান জিকু’র শোক নাসিম ওসমানের কবর জিয়ারত করে নির্বাচনী প্রচারণায় চেয়ারম্যান প্রার্থী আমজাদ বীর শহিদদের বিনম্র শ্রদ্ধা জানলো জাহাজী শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ মহান শহিদদের বিনম্র শ্রদ্ধা জানলো জেলা আওয়ামী মৎস্যজিবি লীগের নেতৃবৃন্দ মহান শহিদ দিবসে জেলা ট্রাক,ট্যাংকলরী কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের শ্রদ্ধা নিবেদন

আম পরিবহনে বিশেষ ট্রেন ‘ম্যাংগো স্পেশাল’

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ২৯৮ 🪪

বৃহত্তর রাজশাহী অঞ্চল থেকে স্বল্প খরচে ঢাকা রুটে আম পরিবহনের জন্য বিশেষ ট্রেন চালু করা হচ্ছে। শুক্রবার (৫ জুন) থেকে ‘ম্যাংগো স্পেশাল’ নামের ট্রেনে সপ্তাহে প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে ঢাকায় পণ্য পরিবহন করা হবে। ট্রেনটিতে ছয়টি ওয়াগন থাকছে। এতে আম ছাড়াও শাকসবজিসহ যেকোনও পার্সেলযোগ্য মালামাল বহন করা যাবে। প্রতিকেজি পণ্য বহনের জন্য সর্বোচ্চ ভাড়া রাখা হবে এক টাকা ৭০ পয়সা। এবারই প্রথম রেলপথে এভাবে আম পরিবহন করা হচ্ছে।

স্পেশাল ট্রেনটি পার্সেল লোড করবে চাঁপাইনবাবগঞ্জ, আমনুরা, কাকনহাট, রাজশাহী, সারদা, আড়ানী, আব্দুলপুর স্টেশনে এবং আমসহ অন্যান্য পণ্য আনলোড করবে টাঙ্গাইল, মির্জাপুর, কালিয়াকৈর, জয়দেবপুর, টঙ্গী, ঢাকা বিমানবন্দর, ঢাকা ক্যান্টনমেন্ট, তেজগাঁও এবং কমলাপুর রেল স্টেশনে।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন মাস্টার মো. মুনিরুজ্জামান জানান, প্রথমবারের ট্রেনে আম পরিবহনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ম্যাংগো স্পেশাল ট্রেনটি প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জ থেকে বিকাল ৪টায় এবং রাজশাহী থেকে বিকাল ৫টা ৫০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। ঢাকা পৌঁছাবে রাত ১টায়। ঢাকা থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে ছেড়ে আসবে রাত ২টা ১৫ মিনিটে।

তিনি আরও জানান, করোনার এই সময়ে যতদিন লাইনে নিয়মিত ট্রেনের চাপ কম থাকবে ততদিন এই স্পেশাল ট্রেনটি চালু থাকবে।

প্রসঙ্গত, আম সংগ্রহ, পরিবহন ও বাজারজাতকরণ নিয়ে ২০ মে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয়, এবার করোনা পরিস্থিতিতে আম পরিবহনে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী থেকে প্রয়োজনীয় সংখ্যক ট্রেন চলবে।

এর আগে করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে আম, লিচু ও অন্যান্য মৌসুমি ফল বিপণন এবং কৃষিপণ্য বাজারজাতকরণের বিষয়ে ১৬ মে ভিডিও কনফারেন্সে চাষি ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। সেদিনই ট্রেনে আম পরিবহনের কথা ওঠে। এরপর রেলমন্ত্রী নুরুল ইসলাম এ বিষয়ে পদক্ষেপ গ্রহণের জন্য পশ্চিম রেল কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এরপরেই এই ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়।

এ বিভাগের আরো সংবাদ
©2020 All rights reserved Daily Narayanganj
Design by: SHAMIR IT
themesba-lates1749691102