শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
কাশিপুরে মরহুম নুরুল ইসলাম শিকদারের চেহলাম অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মহানগর আ.লীগের আলোচনা সভা বিআইডাব্লিডিউ টিসি’র নিজস্ব জমি দাবী করে সংবাদ সম্মেলন করলো সংগঠন এর নেতৃবৃন্দ স্কুলছাত্রী স্বপ্নার বস্তাবন্দি লাশ উদ্ধারের ১৫ দিনেও খুনিকে চিহ্নিত করতে পারেনি পুলিশ গুণী জনদের পদচারণায় উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে উদযাপিত হলো দৈনিক আজকের নীর বাংলা পত্রিকা’র ১৫ তম  বর্ষপূর্তি যিনি মালিক, জমি রক্ষা করার দ্বায়িত্ব তার – ভূমি মন্ত্রী সভাপতি রিপন ও মনিকাকে সম্পাদক করে মডেল রিপোর্টার্স ক্লাবের পুর্নাঙ্গ কমিটি গঠন লালন একাডেমী গড়ে তোলার ইচ্ছে – বাবু চন্দন শীল মানবিক কাজে অবদান রাখায় সম্মাননা পদক পেলেন এস এম মিঠুন মিয়া দেওভোগ হুসাইনিয়া মমতাজিয়া চুনকা সুন্নিয়া আলিয়া মাদ্রাসায় পাশের হার ৯৭% শতাংশ

মহান স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধান্জলী – মুন্না আহমেদ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ৪৪ 🪪

২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসে নাঃগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শামীম ওসমান এর সুযোগ্য পুএ অয়ন ওসমানের পক্ষে ও আলহাজ্ব সাইফউল্লাহ বাদল ভাইয়ের নির্দেশে নাঃগঞ্জ বাসীকে শুভেচ্ছা জানিয়েছেন কাশিপুর ২নং ওয়ার্ড যুবলীগ নেতা মুন্না আহমেদ।

এক বার্তায় তিনি বলেন, ১৯৭১ সালের ২৬শে মার্চ এই দিনটিকে স্বাধীনতা দিবস হিসেবে ঘোষণা করেছেন। কিন্তু ঐদিন বাংলাদেশ স্বাধীন হয়ে ওঠেনি।

বাংলাদেশের স্বাধীনতা ফিরিয়ে আনতে দীর্ঘ নয় মাস যুদ্ধ চালিয়ে যেতে হয়। প্রায় ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে বর্তমান বাংলাদেশ স্বাধীনতা অর্জন করতে পেরেছে। তৎকালীন সময়ে বাংলাদেশের নাম ছিল পূর্ব পাকিস্তান। আর এই পূর্ব পাকিস্তান এবং পশ্চিম পাকিস্তান যখন তাদের ধর্ম, সংস্কৃতি, রাজনীতি এবং অন্যান্য বিষয়গুলো নিয়ে মত বিরোধ করছিল। তখন পশ্চিম পাকিস্তান পূর্বপাকিস্তান ওপর বর্বর আচরণ শুরু করেছিল। আর তখন পূর্ব পাকিস্তান পশ্চিম পাকিস্তানের এই বর্বরতা মেনে না নিয়ে নিজেদেরকে স্বাধীন করার লক্ষ্যে যুদ্ধে নেমে যান। অতঃপর তারা স্বাধীনতা অর্জন করে নিজেদেরকে স্বাধীন বা মুক্ত করতে সক্ষম হন। সুতরাং স্বাধীনভাবে বাঁচার জন্য এবং শহীদদের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা এবং একটি গৌরবময় দিন উদযাপন করার জন্য ২৬ শে মার্চ স্বাধীনতা দিবস হিসেবে পালন করা হয়।

এ বিভাগের আরো সংবাদ
©2020 All rights reserved Daily Narayanganj
Design by: SHAMIR IT
themesba-lates1749691102